তিন বান্ধবীর উদ্যোগে SKS Divas


তিন বান্ধবীর উদ্যোগে SKS Divas
করোনা মহামারীর সময় সবকিছু বন্ধ। কাজ, পড়ালেখা ছাড়া জীবনের এক অস্থির অবস্থা। তখন একমাত্র স্বস্থির নিশ্বাস ফেলার সুযোগ ছিলো না তিন বান্ধুবীর। একসাথে হওয়ার ফলে কাজের ঝোঁক বেড়ে গিয়েছিল সবার। পাশাপাশি বাসা কাছাকাছি হওয়ার কারনে কিছু করার সুযোগটা মাঝে মাঝে পাওয়া যেতো। কিন্তু তেমনভাবে করা হয়ে উঠেনি। তারা ছিলেন স্কুল জীবনের তিন বান্ধুবী সাফা, তার বান্ধুবি কাকলী ও শামা।

স্কুলে পড়ার সময় থেকেই হঠাৎ কোনো রেস্টুরেন্টে খেতে গেলে নিজেদের মধ্যে কথার ফাঁকে কথা উঠতো তিনজন মিলে একদিন এরকম একটা রেস্টুরেন্ট দিবে কিংবা কোনো জায়গায় শপিং করতে গেলে ভাবতো তাদেরও এমন একটা শপিং মল থাকবে নিজেদের থাকবে শো রুম। অপেক্ষাটা ছিলো সঠিক সময়ের।

তিনজনই স্কুল, কলেজ শেষ করে ইউনিভার্সিটিতে উঠলেন। এই অবসর সময়ে তারা তাদের স্বপ্ন একধাপ একধাপ করে বাস্তবতায় নিয়ে যেতে শুরু করলেন। দীর্ঘ একমাসেরও বেশি সময় ধরে তারা পরিকল্পনা করতে থাকলেন। তারা বিশ্বাস করতেন যেকোনো কাজ সফল করার প্রথম মূলমন্ত্র হলো একটি সঠিক পরিকল্পনা। ঘরে বসে পরিকল্পনার পাশাপাশি বাস্তব পরিস্থিতি বুঝতে ঢাকার ভেতর সব পাইকারি মার্কেটে ঘুরে ঘুরে সব বোঝার চেষ্টা করলেন তারা।

২৪ই আগস্ট, ২০২০ এ তারা নিজেরাই তিন বান্ধুবীর স্বপ্নের পেইজ খুলে ফেললেন। নাম দিয়েছেন SKS Divas. নামটা করা হয়েছে তিন বান্ধুবীর নামের প্রথম অক্ষর নিয়ে। দেশের বিভিন্ন পাইকারি বাজার থেকে দেখে শুনে সব থেকে ভালো মানের ও সাধ্যের মধ্যে দামের ড্রেস নিয়ে আসা হয়। সেল করার জন্য পোস্ট দেয়া হয় তাদের পেইজে। তাদের পেইজের বয়স একমাস হতে এখনও কিছুদিন বাকী। কিন্তু এই কয়দিনে এতো ড্রেসের অর্ডার পাওয়া, কাস্টমারদের বিশ্বাস অর্জন করার ব্যাপারটা ছিলো অকল্পনীয়। তারা কখনো ভাবেনি এতো কম সময়ে এতো ভালো রেস্পন্স পাবেন।

SKS Divas product

ড্রেসগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছ সিল্ক কটনের উপর স্কিন প্রিন্টের কাজ করা। সেই সাথে রয়েছে ডিজিটাল প্রিন্টের উড়না। গলায় হালকা কাজ। এক পিস, টু পিস ও থ্রি পিস সবই কালেকশনে রয়েছে তাদের। জয়পুরী ড্রেস, জয়পুরী মামা কটন থ্রি পিস। ওড়নার নিচে সুন্দর টারসেল করা। ১০০% রং, কষ গ্যারান্টিসহ।

জামা, ওড়না, পায়জামাসহ গরমে মার্জিত সব বয়সের আপুরা, আন্টিরা পড়তে পারেন এমন সব কালেকশন। সুন্দর স্লাব কটনের কাপড়ের উপর গ্লাস ওয়ার্ক করা ১ পিছ পাকিস্তানী ডিজিটাল প্রিন্টের ড্রেস। ২ পিস কুর্তি, ফুল স্টিচ জামা। ডিজিটাল প্রিন্টের সাথে অরজিনাল শিফনের ওড়না একদম ফ্রি সাইজ। এমন সুন্দর ও মার্জিত ড্রেসসহ একদম নতুন নতুন কালেকশন পাওয়া যায় স্বল্পমূল্যে একদম বাজেটের মধ্যে। ডেলিভারি ও দেয়া হচ্ছে সময়মতো।

SKS Divas

ঢাকা ও ঢাকার বাইরে সর্বত্র ডেলিভারি দেওয়া হচ্ছে। ডেলিভারি দেয়া হয় রেডেক্স কুরিয়ারের মাধ্যমে। তাই ১ দিনের মধ্যেই কাস্টমার প্রোডাক্ট হাতে পায়। আর টাকাও ওদের মাধ্যমেই আদান-প্রদান হয়। যার ফলে ঠকার সম্ভাবনা খুব কম থাকে। ঢাকার ভেতরে ডেলিভারি চার্জ ৬০ টাকা, ঢাকার আশেপাশে ১০০ টাকা ও ঢাকার বাইরে ১৫০ টাকা।

কিছুদিনের মধ্যে দেশের বাইরেও প্রোডাক্ট পাঠানোর প্রস্তুতি নিচ্ছে তারা। সেটি প্রক্রিয়াধীন রয়েছে। পরিবার, বন্ধুমহল, শিক্ষক, সিনিয়র-জুনিয়র সবাই তাদেরকে সাপোর্ট করছে সবসময়। এভাবে সকলের ভালোবাসা ও সহযোগীতা পেলে একদিন তাদের সকলের সফল উদ্যোক্তা হওয়ার রাস্তা আর সহজ হয়ে যাবে বলে আশা রাখছেন তারা।

লেখক:
মেহেরাবুল ইসলাম সৌদিপ
মেহেরাবুল ইসলাম সৌদিপ
শিক্ষার্থী ও সাংবাদিক
জগন্নাথ বিশ্ববিদ্যালয়

No comments

Powered by Blogger.