জবিয়ানদের নিজ ক্যাম্পাসে শিক্ষকতার সুযোগ দিন


জবিয়ানদের নিজ ক্যাম্পাসে শিক্ষকতার সুযোগ দিন মোহাম্মদ আব্দুস সালাম

পুরান ঢাকার ঐতিহ্যবাহী প্রগতিশীল শিক্ষা প্রতিষ্ঠান আমাদের প্রাণের ক্যাম্পাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৫ তম বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠা বার্ষিকী দিবস ২০ অক্টোবর ২০২০। ২০০৫ সালের এই দিনে সরকারের এক প্রজ্ঞাপন অনুসারে তৎকালীন জগন্নাথ কলেজ পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করেছিল।

কোভিড-১৯ মহামারীর কারণে এবছর উক্ত দিবসে বড় পরিসরের কোন অনুষ্ঠান থাকছেনা। তবুও আজ সারাদেশের সকল জবিয়ানের সুপ্তাকাঙ্খা নতুন করে জেগে উঠেছে। আনন্দে উদ্বেলিত হয়ে উঠেছে সকল অদম্য জবিয়ান। কারণ স্বপ্ন দেখছে জবি, স্বপ্ন দেখাচ্ছে জবি। এবছর প্রতিষ্ঠা বার্ষিকী দিবসে বেগম ফজিলাতুন্নেসা মুজিব ছাত্রী হলেরও উদ্ভোধন হচ্ছে বলে এবারকার উক্ত দিবসের বিশেষ মাহাত্ম্য রয়েছে।

এবারের বিশ্ববিদ্যালয় দিবসে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান স্যারের প্রতি বিনীত অনুরোধ জানাই, শ্রদ্ধেয় স্যার প্লিজ মেধাবী ও উদ্যমী জবিয়ানদেরকে নিজ ক্যাম্পাসে শিক্ষকতা পেশায় আসার অবাধ সুযোগ তৈরি করে দিন। অন্তত বিভাগে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনকারীদের এ সুযোগটা দিন। স্যার, এটা আমাদের প্রাণের দাবি। এগিয়ে যাক জবি, এগিয়ে যাক জবিয়ানরাও। এবারের বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠা বার্ষিকী দিবস সফল ও সার্থক হোক এই কামনা করি।

লেখক:
মোহাম্মদ আব্দুস সালাম
প্রথম ব্যাচ (২০০৫-২০০৬)
ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ
জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা

No comments

Powered by Blogger.