ড.মাহবুবুর রহমান মোল্লা কলেজে ভর্তি ফি অর্ধেক করার দাবিতে সড়ক অবরোধ



ড.মাহবুবুর রহমান মোল্লা কলেজে ভর্তি ফি অর্ধেক করার দাবিতে সড়ক অবরোধ

ভর্তি ফি অর্ধেক করার দাবিতে ডেমরার মাতুয়াইলে সড়ক অবরোধ করেছে ড.মাহবুবুর রহমান মোল্লা কলেজের শিক্ষার্থীরা । একাদশ থেকে দ্বাদশ শ্রেণিতে ভর্তির জন্য কলেজ থেকে ১৪,৫০০ টাকা নির্ধারণ করেছে । এর মধ্যে ৫,৫০০ টাকা উন্নয়ন ফি হিসেবে নির্ধারণ করা হয়েছে । 

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থীর জানিয়ে, 'করোনাকালে পরিবারের আয় কমে যাওয়ায় এই মুহূর্তে এতো টাকা দেওয়া তাদের পক্ষে সম্ভব না । এ বিষয়ে কলেজ কর্তৃপক্ষের সাথে কথা বলেও কোনো সমাধান পাওয়া যায়নি । তাই তারা আন্দোলনে নামতে বাধ্য হয়েছে ।' এ বিষয়ে কলেজ কর্তৃপক্ষ বলছে, যাদের টাকা দিতে সমস্যা হচ্ছে তারা যেনো দরখাস্ত করে । কর্তৃপক্ষ দরখাস্ত মঞ্জুর করবে । অন্যদিকে ছাত্রদের দাবি ভর্তি ফি অর্ধেক করা হোক কিংবা উন্নয়ন ফি বাতিল করা হোক ।

উল্লেখ্য একাদশ শ্রেণীতে সরকার নির্ধারিত ঢাকা মেট্রোপলিটন এলাকার আংশিক এমপিওভুক্ত বা এমপিও বহির্ভুত শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন ও এমপিও বহির্ভূত শিক্ষকদের বেতন-ভাতা দেওয়ার জন্য শিক্ষার্থী ভর্তির সময় ভর্তি ফি, সেশন চার্জ ও উন্নয়ন ফিসহ বাংলা মাধ্যমে সর্বোচ্চ ৭ হাজার ৫শ টাকা এবং ইংরেজি ভার্সনে সর্বোচ্চ ৮ হাজার ৫শ টাকা নিতে পারবে। কিন্তু দ্বাদশ শ্রেণিতে ভর্তি ফি এর কোনো নিয়ম বা নীতিমালা না থাকায় রাজধানীর বিভিন্ন কলেজগুলোতে ইচ্ছেমাফিক টিউশন ফিসহ বিভিন্ন চার্জ আদায় করছে ।  যা সম্পূর্ণ অমানবিক ।

No comments

Powered by Blogger.