ধর্ষক বনাম বাংলাদেশ ম্যাচে এখন ধর্ষকরাই এগিয়ে!


ধর্ষক বনাম বাংলাদেশ ম্যাচে এখন ধর্ষকরাই এগিয়ে!
আমি প্রতিদিন, প্রতিক্ষণ কোনো না কোনো ভাবে অবাক হয়ে থাকি। আমি তখন অবাক হয়েছি যখন ধর্ষনের সর্বোচ্চ শাস্তি ফেইসবুকের স্টাটাস। আমি তখনও অবাক হয়েছি যখন শুনলাম তথাকথিত নারীবাদীদের ধর্ষনের ইস্যুতে খুজে পাওয়া যাচ্ছে না। আমি অবাক হয়েছি তখন যখন শুনলাম ধর্ষনের বিরুদ্ধে প্রতিবাদ মিছিলে লাঠিচার্জ হয়। এইটুকুতেই আমার অবাক হওয়া থেমে থাকেনি। আমি আবার অবাক হয়েছি তখন যখন শুনলাম ধর্ষন সংস্কৃতিতে ব্যাধিময় হয়ে লেপ্টে-চেপ্টে যাচ্ছে। দিনদিন আমার অবাক হওয়ার ক্ষমতা যেনো বেড়েই চলেছে..

আমি আরো বেশি অবাক হয়েছি তখন যখন শুনেছি সুবর্নচরের ধর্ষনকরা জামিনে বাসায় বসে ধর্ষনের বুলেটিন শুনতেছে। দিনের পর দিন আমি নিত্যনতুনভাবে অবাক হয়েই যাচ্ছি। আমার অবাক হওয়াটা যেনো কমছেই না।

আমি অবাক হয়েছি তখন যখন শুনি  প্রত্যেক প্রেমিক পুরুষ এক একটা সাইলেন্ট ধর্ষক। আমি এর থেকেও বেশি অবাক হয়েছি তখন যখন শুনি ফোনে একজন আরেক জনকে ধর্ষন করছে। আমি তার থেকেও অধিকগুণে অবাক হয়েছি তখন যখন ধর্ষন হয় জানুয়ারীতে আর মামলা হয় সেপ্টম্বরে। এর থেকে বেশি অবাক হয়েছি তখন যখন দেশের প্রধানমন্ত্রী নারী, বিরোধী দলের নেতা নারী, স্পীকার নারী সেদেশে এত ধর্ষন হয় কিভাবে! প্রতিদিন অনেক চেষ্টা করি অবাক না হয়ে থাকতে। কিন্তু অবাক না হয়ে আমি কিছুতেই থাকতে পারিনা।

আমি অবাক হয়েছি তখন যখন দেখি ধর্ষকরা সমাজে বুক ফুলিয়ে সার্কাস খেলা দেখাচ্ছে ! তার থেকেও বেশি অবাক হয়েছি তখন যখন কেউ বলে ধর্ষকদের কোন গ্রুপ হয় না! ধর্ষনের আগে হাজী, ধর্ষনের পরে সালারা পাজি। অবাক হতে হতে এখন আমার অবাক হওয়ার লেভেলটা আরো উপরে উঠে গেছে। তাই এখন আর আমি ছোট-খাটো বিষয়ে অবাক হইনা।

অবাক হওয়ার মাত্রাটা তখন আরো উপরে উঠে গেছে যখন দেখি ধর্ষন একটি স্বাভাবিক বিষয়। এটা দোষের না। সো কাম কাম লেডি, ওপেন ইউর বডি, ইউ লে আই ডু! আরো বেশি অবাক হয়েছি তখন যখন দেখি নরপশুরা একসাথে মিলে বাবা মায়ের সামনে মেয়েকে ধর্ষন করছে। অবাক হতেহতে আমি অনেক ক্লান্ত। একটু বিশ্রাম চাই এই অবাক হওয়া থেকে। কিন্তু এই অবাক হওয়াটা কিছুতেই আমার পিছু ছাড়ছেনা।

আমি অবাক হওয়ার মাঝে সেরা অবাক তখনি হয়েছিলাম যখন ধর্ষিতার এপিটাফে লিখে দিতে চাই রাষ্ট্র তাদের চুলও ছিড়বার ক্ষমতা রাখে না! এই অবাক হওয়ার রেকর্ডটা ভেঙ্গে দেওয়ার অপেক্ষায় রাষ্ট্রের কাছে দাবি জানালাম।

সব অবাক করা বিষয়কেই পিছনে ফেলে চলে এলো ইতিহাসের সবচাইতে বড় অবাক...। আমি আগে কখনো এতো বড়ভাবে অবাক হয়নি আর ভবিষ্যতেও এর চেয়ে বেশি অবাক হবোনা। বিষয়টি হলো ধর্ষক বনাম বাংলাদেশ ম্যাচে এখন ধর্ষকরাই এগিয়ে!

লেখক:
এমএইচ রায়হান
এমএইচ রায়হান
শিক্ষার্থী, বিবিএ একাউন্টিং
ডিমলা, নীলফামারী

No comments

Powered by Blogger.