সুস্থ পৃথিবীতে প্রানবন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের অপেক্ষায়


সুস্থ পৃথিবীতে প্রানবন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের অপেক্ষায়

২০১৯ সালের ২১শে সেপ্টেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তার আগের দিন অর্থাৎ ২০শে সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটে পরীক্ষা দিয়ে এসে নিজেকে খুবই ব্যার্থ বলে মনে হচ্ছিল। সেদিন রাতে আর পড়াশোনা করতে পারি নি। পরের দিন আব্বু বলেছিল,চল পরীক্ষা না দেই, ঘুরে আসি। সেই ঘুরতে গিয়েই যে আমার ভাগ্য খুলে যাবে ভাবতে পারিনি তখন।

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার সকল আপডেট পাওয়ার জন্য বরাবরই ফেসবুকে বিভিন্ন গ্ৰুপের সাথে এড হয়ে খোঁজখবর রাখতাম। হঠাৎ ই একদিন নজর পড়ল "জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডে" লিখা পোস্টে। সব ভাইয়া আপুরা কত সুন্দর করে দিনটি পালন করেছিল। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর পরই ভেবে নিয়েছিলাম বিশ্ববিদ্যালয় জীবনের চারটি বছর খুব মজার সাথে অতিবাহিত করবো এবং প্রথম বর্ষের শিক্ষার্থী হিসেবে নবীনবরণ, পহেলা বৈশাখের মতো ভার্সিটি ডে নিয়েও ছিল অনেক আকাঙ্ক্ষা। কিন্তু সব স্বপ্ন সুন্দর হয় না। ঠিক এক্ষেত্রেও একই।

করোনা ভাইরাসের কারণে থমকে গেছে পুরো বিশ্ব। সেই সাথে বন্ধ রয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। যার কারণে এ বছর ভার্সিটি ডে পালন করা সম্ভব হচ্ছে না আমাদের পক্ষে। তবে মনের অন্তরালে নিজ ভার্সিটির প্রতি রয়েছে অনেক অনেক ভালোবাসা। আশা করছি আগামী বছরগুলোতে পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠার পর আমরা পুনরায় সবকিছু নতুন করে উপভোগ করতে পারবো। সেই সাথে আমাদের শান্ত চত্বর ও হয়ে উঠবে প্রানবন্ত। আবার সকলের সমাগমে ভরে উঠবে আমার প্রানপ্রিয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

লেখক:
সাদিয়া নওশীন বিন্তি
প্রথম বর্ষ, পরিসংখ্যান বিভাগ
জগন্নাথ বিশ্ববিদ্যালয়

No comments

Powered by Blogger.