জবি ফিচার রাইটার্স গ্রুপের আয়োজনে “লকডাউন ডায়েরি”


জবি ফিচার রাইটার্স গ্রুপের আয়োজনে “লকডাউন ডায়েরি”

মেহেরাবুল ইসলাম সৌদিপ,জবি প্রতিনিধি:
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের করোনাকালীন লকডাউন অবস্থায় কাটানো দিনগুলোর স্মৃতিচারণ লেখনির মাধ্যেমে প্রকাশ করার জন্য 'জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম ও কন্টেন্ট রাইটার্স' ফেসবুক গ্রুপের উদ্যোগে “লকডাউন ডায়েরি” নামে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান সকল শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

প্রতিযোগিতাটি 'জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম ও কন্টেন্ট রাইটার্স' ফেসবুক গ্রুপে ভার্চুয়াল ভাবে অনুষ্ঠিত হবে। একজন জবিয়ান শিক্ষার্থী করোনাকালীন লকডাউনে থাকাকালীন অবস্থায় তার স্মৃতিময় ঘটনা নিয়ে নিজেদের স্ব-রচিত ছড়া-কবিতা, ছোটগল্প অথবা উন্মুক্ত লেখা (ফিচার) 'জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম ও কন্টেন্ট রাইটার্স' ফেসবুক গ্রুপে পোস্ট দেয়ার মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। ৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত প্রায় এক মাস ব্যাপী এই প্রতিযোগীতা সাবেক ও বর্তমান সকল জবিয়ানদের জন্যে উন্মুক্ত থাকবে।

প্রতিযোগীর লিখার সাথে নাম, ডিপার্টমেন্ট, ব্যাচ লিখে দিতে হবে। যদি কোনো অংশগ্রহণকারীর ফেসবুক আইডি না থাকে তবে সেক্ষেত্রে অংশগ্রহনকারী বাবা, মা অথবা ভাই, বোনের আইডি থেকে তার নাম এবং সে কোন ডিপার্টমেন্টে পড়ে ও ব্যাচ উল্লেখ করে দিতে হবে। পোস্টের ক্যাপশনে নিচের নিয়ম অনুযায়ী দিতে হবেঃ
#লকডাউন_ডায়েরি
#জগন্নাথ_বিশ্ববিদ্যালয়_ফিচার_রাইটার্স
#জগন্নাথ_বিশ্ববিদ্যালয়_প্রেসক্লাব
▫ নাম:
▫ ডিপার্টমেন্ট :
▫ ব্যাচ:
▫গ্রুপ লিংকঃ https://www.facebook.com/groups/2662102700736788

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে সকল ক্যাটাগরি মিলিয়ে সেরা দশজন লেখককে পুরষ্কার হিসেবে নগদ অর্থ অথবা সমমূল্যের বই দেয়া হবে এবং সেরা লেখক সম্মাননা স্বরূপ সার্টিফিকেট প্রদান করা হবে। নির্বাচিত সেরা লেখাগুলো নিয়ে ই-ম্যাগাজিন তৈরি করা হবে এবং লেখার মান অনুসারে দেশসেরা জনপ্রিয় পত্রিকাগুলোতে
প্রকাশ করার ব্যবস্থা করা হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেক লেখককে সার্টিফিকেট দেয়া হবে।

একজন প্রতিযোগির লেখার ৬০% বিচারক প্যানেল এবং বাকি ৪০% জমা দেওয়া পোস্টের লাইক, কমেন্ট, শেয়ার, মেনশন  বিবেচনার ভিত্তিতে মূল্যায়ন করা হবে। প্রতিযোগিতা শেষ হওয়ার ৫ দিনের মধ্যে  ''Jagannath University Feature, Column & Content Writer's'' ফেসবুক গ্রুপে বিজয়ীদের নাম প্রকাশ করে হবে।

প্রতিযোগীর পোস্ট বাতিল হওয়ার কারনঃ পোষ্টে কোন ধরণের ব্যক্তি বা ব্যবসায়িক প্রতিষ্ঠানের নাম বা লোগো ব্যবহার করা যাবেনা। শুধুমাত্র ''Jagannath University Feature, Column & Content Writer's'' গ্রুপের লিংক ছাড়া অন্য কোন লিংক ব্যবহার করলে। ৬ নভেম্বর রাত ৮ টা থেকে শুরু হয়েছে "লকডাউন ডায়েরি" নামের এই প্রতিযোগিতা! তাই এখনই লিখে ফেলুন লকডাউনে থাকাকালীন আপনার স্মৃতিময় ঘটনা বা করোনা আর লকডাউন নিয়ে যেকোনো কিছু।

উল্লেখ্য যে, 'Jagannath University Feature, Column & Content Writer’s' ফেসবুক গ্রুপের এই “লকডাউন ডায়েরি” প্রতিযোগীতা আয়োজনের সার্বিক সহযোগিতার রয়েছে "জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব"। প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশসেরা জনপ্রিয় অনলাইন পোর্টাল রাইজিং বিডি।

No comments

Powered by Blogger.